Beta version

লক্ষ্য ও উদ্দেশ্য

মানুষ মাত্রই রাজনৈতিক প্রাণী। পৃথিবীর সব সমাজেই রাজনীতি সবকিছুকে নিয়ন্ত্রণ করে থাকে। আমাদের দেশে রাজনৈতিক ইতহাস গৌরবের। বৃটিশ বিরোধী আন্দোলন থেকে ১৯৭১ সালে যখন মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে চুড়ান্ত স্বাধীনতা। স্বাধীনদেশে রাজনীতিও স্বাধীনভাবেই হবার কথা ছিলো। মানুষের অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক মুক্তি আসার কথা ছিলো। কিন্তু স্বাধীনতার অপব্যবহার করে কিছু রাজনীতিক রাজনীতিকে কলুষিত করেছেন। যার ধারাবাহিকতা এখনও চলছে । জনগণের ভাগ্যের পরিবর্তন না হলেও কিছু মানুষের ভাগ্যেও পরিবর্তন হয়েছে। একদিকে সম্পদের পাহাড় আর আরেকদিকে হাহাকার। লুটপাট, দূর্নীতি, আত্মসাৎ, চুরি এসবে বাংলাদেশ যেন চ্যাম্পিয়ন! বরাবরই এই দেশকে কাঠগোড়ায় তুলেছেন আমাদের দেশের সেইসব ঘৃন্য রাজনীতিবিদরাই।

টিআইবির রির্পোট অনুযায়ী শতকরা ৯১ ভাগ সংসদ সদস্য দূর্নীতিগ্রস্থ। সরকার, বিরোধীদল এই সব মিলিয়ে রাজনীতিবিদদের শতকরা ৯৯ ভাগই জনগণের সেবক নয় বরং নিজের স্বার্র্থে কাজ করছে এ কথা যে কেউই স্বীকার করবে। কাড়ি কাড়ি টাকা খরচ করে রাজনীতিবিদরা নির্বাচন করেন। টাকা দিয়ে ভোট কিনে জয়ী হন। জয়ী হয়ে ক্ষমতার অপব্যবহার করে সুদ আসলে সেই টাকা উসুল করেন জনগণকে পায়ের তলায় এনে। এ রকম কোটি উপমা সবাই জানে এ দেশের রাজনীতি ও রাজনীতিকদের নিয়ে। দেশের তরুণ সমাজ অর্থাৎ নতুন প্রজন্ম এ অন্যায় আর হানাহানি কোনভাবেই সহ্য করবে না। তারুণ্যের সমন্বয়ে ইতিবাচক পরিবর্তন আসবে। আর তাই তো আমাদের স্লোগান “পরিবর্তনের জন্য তারুণ্য” ।

আমরা ইতিবাচক পরিবর্তন আনবো। কোন বাঁধা মানবোনা। মুক্তিযুদ্ধের বিকৃত ইতিহাসকে আমাদের দল ঘৃণা করে। ঘৃণা করে বিকৃত ইতিহাস সৃষ্টিকারিদের। বাস্তব মুক্তিযুদ্ধের ঘটনাই আমাদের তরুণ সমাজের শেকড়ের ইতিহাস। আমরা শুধমাত্র মুক্তিযুদ্ধের পক্ষেই নই সেইসাথে আমরা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসের পক্ষে। আমরা অসাম্প্রদায়িক ও প্রগতিশীল গোষ্ঠি। এই দেশের চলমান রাজনৈতিক প্রথাকে আমরা ধিক্কার জানাই। আমরা দেশে সুন্দর গনতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাই পরিবর্তনে মাধ্যমে নতুন প্রজন্মের রাজনীতি সচেতন মানুষের দ্বারা। আমাদের লক্ষ্য একটাই ঘৃণ্য এদেশের রাজনৈতিক প্রথা ভেঙে তারুণ্যের পরিবর্তন ঘটানো। আমরা শুধুমাত্র আধুনিক নই আমরা অত্যাধুনিক। আমরা দিন বদলে বিশ্বাসী।

গণতান্ত্রিক ভাবধারায় উদ্বুদ্ধ বাংলাদেশের বৃহত্তম জনগোষ্ঠীর মাঝে ন্যায় নীতি সততা বিশ্বাস ও  আদর্শের ভিত্তিতে একটি সুস্থ্য রাজনৈতিক পরিমন্ডল গড়ে তোলা এবং জাতি ধর্ম বর্ণ গোত্র নির্বিশেষে দুস্থ মানুষের সেবা।