Beta version

একাউন্ট খোলায় ব্যাংকগুলোর অসহযোগিতা, নিরসনে ইসিতে বিএনজিপি

ঢাকা : ব্যাংকগুলোর কাছে বাংলাদেশ নিউ জেনারেশন পার্টির অফিসিয়াল একাউন্ট করা নিয়ে লিখিত আবেদন করার প্রায় বছর অতিবাহিত হলেও কর্তৃপক্ষ নানা তালবাহানা করছে বলে অভিযোগ করেছেন দলটির সভাপতি জাহিদ ইকবাল।

 

রোববার আগারগাঁওয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগ প্রদান শেষে সাংবাদিকদের কাছে তিনি এই অভিযোগ করেন ।

 

প্রধান নির্বাচন কমিশনার বরাবরে লিখিত অভিযোগপত্রে বলা হয়, মহান মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ২০১২ সালে প্রতিষ্ঠিত একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল বিএনজিপি। দল হিসেবে নির্বাচন কমিশনে নিবন্ধিত হওয়ার জন্য নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত বিভিন্ন শর্তের মধ্যে ব্যাংক একাউন্ট থাকা একান্ত বাধ্যতামূলক। যেহেতু আমাদের পার্টি অফিস ঢাকা মহানগরীর নিকুঞ্জে অবস্থিত, সেহেতু গত ২০১৫ সালের ২৮ অক্টোবর জনতা ব্যাংক, সিটি ব্যাংক ও উত্তরা ব্যাংক শাখা ব্যবস্থাপক বরাবরে পার্টির অফিসিয়াল একাউন্ট করার যৌক্তিকতা তুলে আবেদন করা হয়।

 

তাতে আরো বলা হয়, ব্যাংকগুলো লিখিত আবেদন গ্রহণ করার প্রায় ৫ মাস অতিক্রান্ত হওয়ার পরও ব্যাংক কর্তৃপক্ষ অফিসিয়ালভাবে কিছু না জানিয়ে মৌখিকভাবে বলে দেয় যে, নতুন রাজনৈতিক দলের নিবন্ধন ছাড়া একাউন্ট করা যাবেনা।

 

তারই প্রেক্ষিতে গত ০৯ ই ফেব্রুয়ারি(২০১৬) বাংলাদেশ ব্যাংকের গর্ভনরের বরাবরে উল্লেখিত ৩ টি ব্যাংকের অসহযোগীতামূলক ভুমিকাসহ পার্টির ব্যাংক একাউন্ট করার গুরুত্ব উল্লেখ করে আবেদন করা হয়। কিন্ত প্রায় ৫ মাস গত হতে চললেও বাংলাদেশ ব্যাংক থেকে কোন উত্তর, পরামর্শ, বা কোন রকমের নিদের্শনা বা সহযোগীতা পায়নি তারা।

 

উপায়ান্তর না দেখে প্রায় ১ বছর অপেক্ষা শেষে অবশেষে এদিন ব্যাংক একাউন্ট জটিলতা নিরসনে প্রধান নির্বাচন কমিশনারের দ্বারস্থ হয় দলটি।

 

image_pdfimage_print