Beta version

রাজনীতি নয় রাজচালাকি চলছে : ড. কামাল

ঢাকা- গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, গত ২৪ বছর ধরে রাজনীতির নামে যা চলছে তা আসলে রাজনীতি নয়, রাজচালাকি। বাংলাদেশে এখন রাজচালাকি চলছে। গত ২৪ বছর ধরে দেশে যা চলছে তাকে রাজনীতি বলা যায় না।

রোববার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

resize_1415530122
‘পরিবারতন্ত্রের বেড়াজালে বাংলাদেশের রাজনীতি’ শীর্ষক আলোচনা সভাটির আয়োজন করে বাংলাদেশ নিউ জেনারেশন পার্টি।

গত ৫ জানুয়ারির নির্বাচনের প্রতি ইঙ্গিত করে ড. কামাল হোসেন বলেন, ‘সরকার ভাবছে আমরা মহাবোকা, আমরা ভোটারবিহীন এ নির্বাচন মেনে নিয়েছি। আসলে আমরা বোকা নই, বরং তারাই বোকা। কারণ তারা ইতিহাস থেকে শিক্ষা নেয় না।

আগামীকাল ১০ নভেম্বর শহীদ নূর হোসেন দিবস এ কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, ‘যে গণতন্ত্রের জন্য ১০ নভেম্বর নূর হোসেন জীবন দিয়েছিলেন সে গণতন্ত্র আমরা এখনো পাইনি। এখন ব্যাংকের টাকা লুঠপাঠ চলছে, মুক্তিযোদ্ধা সার্টিফিকেট জাল হচ্ছে। আর এসব করার জন্য জাতিকে বিভক্ত করে রাখা হচ্ছে। সাংবাদিকরা বিভক্ত না হলে সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার হতো। আইনজীবীরা ঐক্যবদ্ধ থাকলে বিচার বিভাগ স্বাধীন থাকতো।’

বাংলাদেশ নিউ জেনারেশন পার্টির সভাপতি জাহিদ ইকবালের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গড়ব বাংলাদেশের আহ্বায়ক ড. শাহেদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সুকোমল বড়ুয়া প্রমুখ।

image_pdfimage_print