Beta version

৬৮ রানে পাকিস্তানকে হারালো নিউজিল্যান্ড

আবুধাবি: সিরিজ হেরে গেল পাকিস্তান। সিরিজ নির্ধারণী ম্যাচে পাকিস্তান নিউ জিল্যাণ্ডের কাছে ৬৮ রানে হেরে যায়। ৪৩.৩ ওভারে ২০৭ রানে অলআইট হয়ে যায় পাকিস্থান।

পাকিস্তানে আহমেদ শেজাদ ৫৪ ও হারিস সোহেল ৬৫ রান করেন। হেনরি একাই নেন ৫ উইকেট।

নিউ জিল্যান্ড ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৪ উইকেটে ২৭৫ রান করে। ফলে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ২৭৬ ছিল রান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ২০ রানে ওপেনার মার্টিন গুপতিল বিদায় নিলেও বড় স্কোর গড়তে সমস্যা হয়নি কিউইদের। গুপতিল এদিন ৮ রানের বেশি এগুতে পারেননি। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসন ব্রাউনলিকে সাথে নিয়ে ৬০ রানের পার্টনারশিপ গড়েন। ব্রাউনলি ৩৪ রান করে আউট হন।

তৃতীয় উইকেট জুটিতে কেন উইলিয়ামসন ও রস টেলর পাক বোলারদের শাসন করে ১১৬ রানের বড় পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। দলীয় রান তখন ২০২। কেন উইলিয়ামসন মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। ১১৯ বলে আট বাউন্ডারির সাহায্যে ৯৭ রান করে আউট হন উইলিয়ামসন।

শেষদিকে রস টেলরের ৯৫ বলে হার না মানা ৮৮ রান এবং টম ল্যাথামের ১৪ বলে অপ: ২২ রানের কল্যাণে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ২৭৫ রান স্কোরবোর্ডে জমা করে নিউজিল্যান্ড।

পাক বোলারদের মধ্যে মোহাম্মদ ইরফান দু’টি এবং জুলফিকার বাবর ও শহিদ আফ্রিদি একটি করে উইকেট নেন।

পেশোয়ারের ঘটনা পাক খেলোয়াড়দের মনে দারুণ প্রভাব পড়েছে। কারো মন ভালো নেই। সিরিজের শেষ দুটি ম্যাচ পিছিয়ে দেয়ার কথা বলেছিলেন খেলোয়াড়রা। কিন্তু সেটি হয়নি। শেষ দুটি ম্যাচেই হেরে গেল পাকিস্তান। সিরিজও হারলো।

image_pdfimage_print